Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
বানারীপাড়ায় পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এ্যাডভোকেসি সভা
বিস্তারিত
বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

  • প্রকাশিত
  • ৬:১৪ অপরাহ্ণ

বানারীপাড়ায় পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এ্যাডভোকেসি সভা 

রাহাদ সুমন, বিশেষ প্রতিনিধি ::: বরিশালের বানারীপাড়ায় ‘নিরাপদ মাতৃত্ব পরিকল্পিত পরিবার, স্মার্ট বাংলাদেশ হোক আমাদের অঙ্গীকার’ প্রতিপাদ্যে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এ্যাডভোকেসি সভা ও প্রেসব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে বৃহস্পতিবার সকাল ১০ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার ফাতিমা আজরিন তন্বীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ্যাডভোকেসি সভায় বক্তৃতা করেন উপজেলা ভাইস চেয়ারম্যা মোঃ নুরুল হুদা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ আবুল খায়ের মাহমুদ, থানার ইন্সপেক্টর ( তদন্ত) মমিন উদ্দিন, পৌর সভার প্যানেল মেয়র মোঃ এমাম হোসেন, আওয়ামী লীগ নেতা ডা. মোঃ খোরশেদ আলম, উপজেলা বন কর্মকর্তা মোঃ তাহের ইসলাম, ইউনিয়ন চেয়াম্যান শ্যামল চক্রবর্তী, সৈয়দ মজিবুল ইসলাম টুকু, মোঃ সাইফুল ইসলাম শান্ত ও মোঃ সিদ্দিকুর রহমান, মেডিকেল অফিসার(এমসিএইচ-এফপি) ডা. আনোয়ার হোসেন হাওলাদার, পরিবার পরিকল্পনা পরিদর্শক কাজী আতিকুর রহমান, পরিবার কল্যাণ পরিদর্শিকা জাকিয়া সুলতানা, ফার্মাসিস্ট রতন রায়, পরিবার কল্যাণ সহকারী সুমাইয়া আক্তার শ্রাবন্তি প্রমুখ।

উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আফসানা আরেফিন স্বাগত আলোচনায় উল্লেখ করেন বানারীপাড়া উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়াধীন উপজেলার ৮টি ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র, চাখার পরিবার পরিকল্পনা আর.ডি ক্লিনিক, লবনসাড়া ১০ শয্যা মা ও শিশু কল্যাণ কেন্দ্রে ২৪ ঘন্টা নিরাপদ প্রসব সেবা, প্রসব পরবর্তী পরিবার পরিকল্পনা পদ্ধতি সম্পর্কে পরামর্শ ও সেবা প্রদান, প্রতিটি কেন্দ্রে গুনগত প্রজনন স্বাস্থ্য সেবার আওতাধীন এমআর, গর্ভপাত পরবর্তী সেবা, আরটিআই, এসটিআই, কিশোর-কিশোরীদের বয়োসন্ধিকালীন স্বাস্থ্য সেবা, বাল্য বিবাহ প্রতিরোধে জনমত তৈরী, নবজাতক ও অনূর্ধ ০-৫ বছরের শিশুদের সেবা প্রদান, আশ্রায়ন ও আবাসনে প্রধান মন্ত্রীর উপহার ঘর সমূহে স্যাটেলাইট ক্লিনিক ও উঠান বৈঠক সহ স্বল্প ও দীর্ঘ মেয়াদী ও স্থায়ী পদ্ধতির পরিবার পরিকল্পনা সেবা প্রদান করা হয়।

এছাড়া পরিবার কল্যাণ সহকারী কর্তৃক ঘরেঘরে গিয়ে রুটিন সেবা ও সপ্তাহে ২দিন কমিউনিটি ক্লিনিকের সেবা প্রদান চলমান রয়েছে। পরিবার পরিকল্পনা জন্ম নিরোধক স্থায়ী (টিউবেক্টমি ও এনএসভি) ও দীর্ঘময়াদী (আই.ইউ.ডি ও ইমপ্লানন) পদ্ধতির বিশেষ ক্যাম্পেইন ২৭ নভেম্বর লবনসাড়া ১০ শয্যা মা ও শিশু কল্যাণ কেন্দ্রে, ২৮ ও ৩০ নভেম্বর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও ২৯ নভেম্বর চাখার ১০ শয্যা বিশিষ্ট হাসপাতালে অনুষ্ঠিত হবে। সভায় সার্বিক সহযোগিতায় ছিলেন উপজেলা পরিবার পরিকল্পনা সহকারী মোঃ ছাইদুর রহমান সজল।

ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
16/11/2023
আর্কাইভ তারিখ
30/11/2023